অনলাইন ডেস্ক : বিভাগের ব্যাপারে নিজের ‘একটা সিদ্ধান্তের’ কথা জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ‘কু’ নাম দিয়ে কোনো বিভাগ হবে না উল্লেখ করে তিনি বলেন, দুটি নদীর নামে দুটি বিভাগ হবে। পদ্মার নামে ফরিদপুর বিভাগ, মেঘনার নামে কুমিল্লা বিভাগ। আজ বৃহস্পতিবার কুমিল্লা মহানগর আওয়ামী লীগ কার্যালয়ের উদ্বোধনকালে এসব কথা বলেন প্রধানমন্ত্রী।

এ সময় কুমিল্লা নামে বিভাগ করার অনুরোধ করেন স্থানীয় সংসদ সদস্য আ ক ম বাহারউদ্দীন বাহার। জবাবে প্রধানমন্ত্রী বলেন, কুমিল্লা নামের সঙ্গে খন্দকার মোশতাকের নাম জড়িত। কুমিল্লা নাম শুনলেই মোশতাকের নাম মনে আসে। এই নামে কোনো বিভাগ দেব না।

কুমিল্লা নামে বিভাগ করলে অন্য জেলাগুলো যুক্ত হতে চায় না উল্লেখ করে শেখ হাসিনা বলেন, কুমিল্লা নামে বিভাগ হলে চাঁদপুর, লক্ষ্মীপুর, নোয়াখালী ও ফেনী আসবে না। বিভাগ চাইলে মেঘনা নামে করে দিতে পারি। পদ্মা পাড়ি দিয়ে ফরিদপুর যাবো আর মেঘনা পাড়ি দিয়ে কুমিল্লা।

এদিন বঙ্গবন্ধু বাংলাদেশ-চায়না ফ্রেন্ডশিপ এক্সিবিশন সেন্টার উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রাজধানীর পূর্বাচলে নির্মিত এই প্রদর্শনী কেন্দ্রেই আগামী বাণিজ্যমেলা অনুষ্ঠিত হবে বলে জানানো হয়েছে। চীনা নির্মাতা প্রতিষ্ঠান চায়না স্টেট কন্সট্রাকশন ইঞ্জিনিয়ারিং করপোরেশন প্রদর্শনী কেন্দ্রটি তৈরি করেছে। গত ফেব্রুয়ারি মাসেই তারা সব কাজ সম্পন্ন করে এটিকে সরকারের হাতে বুঝিয়ে দেয়।